কানাডায় গেইল তাণ্ডব

নিজেদের শেষ বিশ্বকাপটা খেলে ফেলেছেন এবার। তবে ব্যাট হাতে তুলির শেষ আঁচড়টা সেখানে দিতে পারেননি। নিজের প্রিয় ফরম্যাট টি-টোয়েন্টিতে ফিরতেই অবশ্য ৩৯ বছর বয়সী গেইল ফিরে গেলেন তারুণ্যে। গ্লোবাল টি-টোয়েন্টি কানাডা টুর্নামেন্টে খেললেন ৫৪ বলে ১২২ রানের অপরাজিত ইনিংস।

সোমবার রাতে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক আসরটির অষ্টম ম্যাচে মুখোমুখি হয় মন্ট্রিয়েল টাইগার্স ও ভ্যাঙ্কুভার নাইটস। গেইলদের ভ্যাঙ্কুভার নাইটস টস হেরে আগে ব্যাট করতে নামে। স্ব-ঘোষিত ইউনিভার্স বস শুরু থেকেই চালাতে থাকেন তাণ্ডব।

৭ চার ও ১২ টি ছক্কায় গেইল সাজান নিজের ইনিংস। সতীর্থদের ব্যাট থেকে আসে আরো দুটি ফিফটি। তাতে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২৭৬ রানের পুঁজি গড়ে ভ্যাঙ্কুভার নাইটস।

গেইলের দুর্ভাগ্য এমন ম্যাচটি পরে পণ্ড হয়েছে বাজে আবহাওয়ায়। তাই জয়ীর হাসি হাসতে পারেননি। ভ্যাঙ্কুভার নাইটসের ইনিংস শেষ হওয়ার পর আর একটি বলও মাঠে গড়ায়নি।

ঠিক আগের ম্যাচটিতে ২৭ বলে ৭ চার ও ২ ছক্কায় ৪৫ রানের ইনিংস খেলেছিলেন ক্যারিবীয় ব্যাটিং দানব। সব মিলে ভারত সিরিজের আগে ছন্দে থাকার বার্তাই দিলেন।

বিশ্বকাপের আগে বলেছিলেন বিশ্বকাপের পরই অবসর নিয়ে ভাববেন। তবে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন গেইল। খেলবেন ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে। তবে কানাডার এই লিগের কারণেই খেলবেন না টি-টোয়েন্টি সিরিজে।