শিক্ষার মানোন্নয়নে শিক্ষার্থীদের উদ্যোক্তা হিসেবে তৈরি করতে হবে: আবুল হাসান মাহমুদ আলী (এমপি)


শিক্ষার্থীদের মানোন্নয়নে সরকারের ভিশন বাস্তবায়নে শিক্ষার কোনো বিকল্প নেই। এজন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। এ ব্যাপারে সরকারের সদিচ্ছার অভাব নেই।

রবিবার (৬ অক্টোবর) বিকেলে চিরিরবন্দর উপজেলা বঙ্গবন্ধু হলরুমে আয়োজিত ৪৮ তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ গোলাম রব্বনীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে আবুল হাসান মাহমুদ আলী এমপি সব শিক্ষককে লেখক হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, আমাদের শিক্ষার ফোকাস শুধু চাকরির জন্য। এটা আমাদের পরিবর্তন করতে হবে। আমাদের শিক্ষার্থীদের উদ্যোক্তা হিসেবে তৈরি করতে হবে। এতে সবার দৃষ্টিভঙ্গির পরিবর্তন ঘটবে। 

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাখাতকে গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছেন। তার হাতকে আরো শক্তিশালী করতে আমাদের সকলকে তাদের ছেলে-মেয়েদের স্কুলে পাঠাতে হবে। একটি জাতি তখনই বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াবে সক্ষম হয় যখন সেই জাতি সুশিক্ষায় শিক্ষিত হয়ে গড়ে ওঠে।

এ সময় উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ লায়লা বানু, ভাইস চেয়ারম্যান জোতিষ চন্দ্র রায়, অফিসার ইনচার্জ পিপিএম মোঃ মাহবুবুর রহমান সরকার, মাধ্যমিক শিক্ষা অফিসার মন্জুরুল হক,

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুবর রহমান শাহ্, সাধারন সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল, খানসামা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, সাংগঠনিক সম্পাদক আজিম উদ্দিন সরকার গোলাপ, চিরিরবন্দর নিউজ পত্রিকার সম্পাদক খালেকুল জ্জামান বুলুসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।