মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে

পরীক্ষামূলকভাবে দেশের ৪টি মডেল প্রাথমিক বিদ্যালয়ে এক শিফটের কর্মসূচীর উদ্বোধন

মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে পরীক্ষামূলকভাবে দেশের ৪টি মডেল প্রাথমিক বিদ্যালয়ে এক শিফটের কর্মসূচীর উদ্বোধন করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন। এসময় তিনি বলেন, যে সমস্ত বিদ্যালয়ে পর্যাপ্ত ভবন রয়েছে আমরা সে সমস্ত বিদ্যালয়গুলোতে এক শিফট চালু করতে চাই। এজন্য মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণে পরীক্ষামূলকভাবে দেশের ৪টি মডেল প্রাথমিক বিদ্যালয়ে এক শিফটের সময়সূচী শুরু করা হয়েছে। এক শিফট চালুর ৪টি মডেল প্রাথমিক বিদ্যালয় হলো, মাগুরা সদর উপজেলার হাজীরপুর সরকারী প্রাতমিক বিদ্যালয়, কুড়িগ্রাম সদর উপজেলার ১ নং সরকারী প্রাথমিক বিদ্যালয়, নেত্রকোণা সদর উপজেলার ৩৬ নং বালী সরকারী প্রাথমিক বিদ্যালয় ও কুড়িগ্রামের রৌমারী উপজেলার রৌমারী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়। এই ৪টি প্রাথমিক বিদ্যালয়ে একর্মসূচী পরীক্ষামূলকভাবে চালু থাকবে। এখানে ভালো ফল পেলে ক্লাসে শিক্ষক ও শিক্ষাথর্ীদের দীর্ঘ সময় কমিয়ে আনতে পর্যায়ক্রমে দেশের সকল প্রাথমিক বিদ্যালয় এক শিফটে চালু করা হবে।
প্রতিমন্ত্রী আজ বিকেলে কুড়িগ্রাম সদর উপজেলার ১ নং সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এক শিফটে বিদ্যালয় চালু কর্মসূচীর উদ্বোধন কালে এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বদরুল হাসান বাবুল, কুড়িগ্রাম জেলা প্রশাসক সুলতানা পারভীন ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম প্রমুখ।
পরে তিনি রাজারহাট উপজেলার চাকিরপশা তালুক সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে শিক্ষাথর্ীদের রক্তের গ্রুপ নির্নয় কার্যক্রমের উদ্বোধন করেন।