রংপুরে জেলা কাব ক্যাম্পুরীর উদ্বোধন।

শিশুদের মানসিক ও আধ্যাত্মিক বিকাশ সাধনের লক্ষে কাবিং করব, এসডিজি’র বাংলাদেশ গড়বো প্রতিপাদ্য কে সাথে নিয়ে বাংলাদেশ স্কাউটস রংপুর জেলার আয়োজনে ০৫-০৯ সেপ্টেম্বর পর্যন্ত রংপুর জিলা স্কুল মাঠে রংপুর জেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের ৬-১০ বছর বয়সী শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হচ্ছে ৪র্থ জেলা কাব ক্যাম্পুরী ২০১৯।

০৫ সেপ্টেম্বর রেজিস্ট্রেশন করণের মধ্যদিয়ে কাব সদস্যদের পদচারণায় মুখরিত ক্যাম্পুরি ভেন্যু। ৬ সেপ্টেম্বর শুক্রবার সকাল ১০টায় ক্যাম্পুরি চীফ ও কমিশনার বাংলাদেশ স্কাউটস রংপুর জেলা মোঃ সিদ্দিকুর রহমান এর সভাপতিত্বে ক্যাম্পুরীর উদ্বোধনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর জেলার জেলা প্রশাসক মোঃ আসিব আহসান। বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোসাঃ শুকরিয়া পারভীন, সহকারি জেলা শিক্ষা অফিসার দিলরুবা বেগম, রংপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদিয়া সুমি এবং আগত অতিথি হিসেবে জেলা প্রশাসন ও রংপুর জেলা স্কাউটের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধীনে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস রংপুর এর সহকারি পরিচালক সুধীর চন্দ্র বর্মন, ধন্যাবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন জেলা স্কাউট সম্পাদক মোঃ জাকিউল ইসলাম। আগত অতিথিবৃন্দ তাদের বক্তব্যে জেলা স্কাউটের কাব স্কাউটিং কার্যক্রম এর ভূয়সী প্রসংশা করে ও এর সম্প্রসারণে দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন । পরে জেলা প্রশাসক পায়রা অবমুক্তকরণের মধ্যদিয়ে কাব ক্যাম্পুরির উদ্বোধন করেন। উদ্বোধন শেষে জেলা প্রশাসক তাঁবু এলাকা পরিদর্শন করেন।

উল্লেখ্য এবারের কাব ক্যাম্পুরীতে রংপুর জেলার বিভিন্ন উপজেলার ৩৫ টি কাব দল অংশগ্রহণ করেছে এবং প্রায় ৮০ জন স্কাউট লিডার, কর্মকর্তা ও রোভার স্কাউট সদস্যদের সহযোগিতায় সুষ্ঠভাবে পরিচালিত হচ্ছে ক্যাম্পুরী । আগামি ০৮ সেপ্টেম্বর রাত্রে তাঁবু জলশার মধ্যদিয়ে ক্যাম্পুরীর পরিসমাপ্তি ঘটবে।