পঞ্চগড়ে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির মতবিনিময় সভা

পঞ্চগড় জেলা বিএনপির নতুন আহ্বায়ক কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।বুধবার বিকেলে জেলা বিএনপির কার্যালয়ে এই সভায় দ্বিধা বিভক্তি ভুলে আহ্বায়ক কমিটির সকল নেতারা আলোচনায় বসেন। রুদ্ধদার মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু।

এ সময় অন্যদের মধ্যে জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) ও দিনাজপুর পৌরসভার পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, পঞ্চগড় জেলা বিএনপির আহ্বায়ক কমিটির আহ্বায়ক জাহিরুল ইসলাম কাচ্চু, সদস্য সচিব ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ফরহাদ হোসেন আজাদ, যুগ্ম আহ্বায়ক ও পঞ্চগড় পৌর মেয়র তৌহিদুল ইসলাম ও মির্জা নাজমুল ইসলাম কাজল উপজেলা বিএনপির সভাপতি আবু দাউদ প্রধান সহ আহ্বায়ক কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সময় আহ্বায়ক কমিটির সদস্যদের ফুল দিয়ে বরন করে নেন প্রধান অতিথি আসাদুল হাবিব দুলু। পরে তিনি আহ্বায়ক কমিটির সদস্যদের নিয়ে রুদ্ধদার সভা করেন। এই সভায় তৃণমূলের নেতাকমর্ীর জন্য দলের নির্দেশনা তিনি সবার কাছে তুলে ধরেন।
এর আগে মতবিনিময় সভার শুরুতে বেগম খালেদা জিয়াসহ বিএনপির প্রয়াত নেতাদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয় এবং বিশেষ মোনাজাত করা হয়। পরে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু বলেন, আমাদের এখন প্রধান লক্ষ্য দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা এবং গণতন্ত্রকে ফিরিয়ে আনা। এজন্য তিনি বিএনপির নেতাকমর্ীদের দ্বিধা বিভক্তি ভুলে এক হয়ে দলের জন্য কাজ করার আহ্বান জানান।
এর আগে ২০০৯ সালে পঞ্চগড়-২ আসনের সাবেক সংসদ সদস্য প্রয়াত মোজাহার হোসেনকে সভাপতি ও প্রয়াত নাজমুল হককে সাধারণ সম্পাদক করে জেলা বিএনপির পূর্নাঙ্গ কমিটি গঠন করা হয়। তারপর আর কোন কমিটি হয়নি। ২০১৪ সালে ওই কমিটি বিলুপ্তি ঘোষণা করে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হলেও তারা নতুন কমিটি করতে ব্যর্থ হয়। তারপর থেকেই কমিটিহীনভাবেই চলছিল জেলা বিএনপি। কমিটি না থাকায় যে যার মতো করে নেতৃত্ব দিচ্ছিলেন। দলের মধ্যে দেখা দেয় ভাঙন। গত ১৯ আগস্ট জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক জাহিরুল ইসলাম কাচ্চুকে আহ্বায়ক ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ফরহাদ হোসেন আজাদকে সদস্য সচিব করে ৪১ সদস্য বিশিষ্ট্য আহ্বায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্র।

আহ্বায়ক কমিটিকে তিন মাসের মধ্যে পঞ্চগড়ের সকল ইউনিয়ন, পৌরসভা, উপজেলা ও জেলা কমিটি গঠন করার নির্দেশনা দেয়া হয়। এই আহ্বায়ক কমিটিকে ঘিরে এরই মধ্যে বিএনপি নেতাকমর্ীরা সরব হয়ে উঠছেন।