দুই মেয়রের অবহেলায় ডেঙ্গু নিয়ন্ত্রণের বাইরে: রাঙ্গা

দুই মেয়রের অবহেলায় ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না বলে অভিযোগ করেছেন জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মসিউর রহমান রাঙ্গা।

মঙ্গলবার (০৬ আগস্ট) জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ে বন্যা ও ডেঙ্গু পরিস্থিতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রাঙ্গা বলেন, তাদের অবহেলার কারণে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে।      

‘অর্থমন্ত্রী বাজেট পেশ করতে গিয়ে করতে পারেননি। কারণ তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত ছিলেন। তখন থেকে উদ্যোগ নেওয়া হলে আজ এত মানুষ মারা যেত না। এত মানুষকে হাসপাতালেও যেতে হতো না’।

এখন বলা হচ্ছে বড় বড় জামা পড়েন। এক মেয়র বলেছেন ডেঙ্গু নিয়ে পদ্মাসেতুর জন্য মানুষের মাথা লাগানোর মত গুজব ছড়ানো হচ্ছে। এটা গুজব নয়, একটি ছোট্টো শিশুও বোঝে, বলেন রাঙ্গা।     

জাপা মহাসচিব বলেন, আমরা পরিষ্কার করে বলতে চাই, দুর্নীতি করে যারা মশা মারার ওষুধ নিয়ে আসছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক। ডেঙ্গু নিয়ন্ত্রণে সিটি করপোরেশনের বরাদ্দ করা ৫০ কোটি টাকা কোথায়, কিভাবে খরচ করা হলো তার হিসাব দেওয়া হোক।        

কোথায় ডেঙ্গুর ওষুধ দেওয়া হবে এটা কিন্তু সরকারের বিষয় না, এটি দুই মেয়রের বিষয় মন্তব্য করে তিনি বলেন, ভালো খারাপ যা কিছু হয়, সেটা তারাই (মেয়র) করেছেন। এখানে সরকারের কোনো বিষয় নেই। কারণ সিটি করপোরেশন স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান।                                  

দুই সিটির মশা মারার দায়িত্বশীল কর্মকর্তারা কতটুকু কাজ করছেন, সেটা দেখা দরকার। তারা সঠিকভাবে দায়িত্ব পালন করতে না পারলে পদে থাকার প্রয়োজন নেই বলেও মনে করেন রাঙ্গা। 

এসময় জাপার চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের), প্রেসিডিয়াম সদস্য শামীম হায়দার পাটোয়ারী, যুগ্ম দপ্তর সম্পাদক এমএ রাজ্জাকসহ অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।