লালমনিরহাটে সাদামাটা ঈদ করবেন জিএম কাদের

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ গত ১৪ জুলাই না ফেরার দেশে চলে গেছেন । জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতার মৃত্যুতে রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে। তার হাতে গড়া দলের নেতাকর্মীদের অনেকেই এখনো পুরোপুরি শোক কাটিয়ে উঠতে পারেনি। বিশেষ করে ছোট ভাই জিএম কাদের ছিলো এরশাদের সবচেয়ে কাছের এবং আদরের।

এরশাদের অবর্তমানে জাতীয় পার্টির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন তার আপন ছোটো ভাই গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের)। মৃত্যুর কয়েকমাস আগেই দলের উত্তরসূরির নাম ঘোষণা করে গিয়েছিলেন সাবেক সেনা শাসক হুসেইন মুহাম্মদ এরশাদ।

এদিকে আগামী ১২ আগস্ট সারা দেশে পবিত্র ঈদুল আজহা পালিত হবে। এবার নিজ সংসদীয় আসন লালমনিরহাটে ঈদ উদযাপন করবেন জিএম কাদের। এ উপলক্ষে তিনি আগামী ১০ আগস্ট ঢাকা ত্যাগ করবেন।

জানা গেছে, এবার একেবারেই সাদামাটাভাবে ইদ উদযাপন করবেন জাতীয় পার্টির নতুন চেয়ারম্যান জিএম কাদের। তেমন কোনো বিশেষ আয়োজন বা ঘটা করে ঈদ উদযাপন করছেন না। ঈদের দিন সকালে লালমনিরহাট কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ঈদের নামাজ আদায় করবেন তিনি। ঈদ শেষে আগামী ১৪ আগস্ট তার ঢাকায় ফেরার কথা রয়েছে।