পঞ্চগড়ের দেবীগঞ্জে আগুনে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন

পঞ্চগড়ের দেবীগঞ্জে আগুনে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে নগদ অর্থ সহ বিভিন্ন সহায়তা প্রদান করেন জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন ।
উপজেলার সোনাহার ইউনিয়নের মাঝাপাড়ায় বুধবার দিবাগত রাত ২ টার দিকে একটি বাড়িতে প্রথমে আগুন ধরে। পরে মুহূর্তের মধ্যে আগুন অন্যান্য বাড়িতেও ছড়িয়ে পড়ে। বাতাসের প্রভাব বেশী থাকায় আগুন দ্রুত চারিদিকে ছড়িয়ে পড়ে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে কয়েলের আগুন থেকে এর সূত্রপাত। পরে খবর পেয়ে ডোমার ফায়ার সার্ভিসের কর্মীরা অনেক্ষণ চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততক্ষণে প্রায় ১৮টি পরিবারের ৪৫/৫০টি ঘর সহ গবাদি পশু পাখি ও ঘরের আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্থ পরিবারের লোকজন শুধু পরনের কাপড় ছাড়া আর কিছুই রক্ষা করতে পারেনি। ধারনা করা হচ্ছে অগ্নি কান্ডে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে।
তৎক্ষণাৎ এ খবর শুনতে পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন। ভাররাপ্ত উপজেলা নির্বাহী অফিসার নিলুফা সরকার,উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী, ভাইস চেয়ারম্যান বাবুল হোসেন সরকার ও রিতু আক্তার, পিআইও রোকনুজ্জামান , দেবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন নের্তৃবৃন্দ সহ বিভিন্ন সরকারি বেসরকারি অফিসের কর্মকর্তাবৃন্দ।
জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন ক্ষতিগ্রস্থ পরিবারের লোকজনদের সাথে সমবেদনা জ্ঞাপন করেন এবং ক্ষতিগ্রস্থ প্রত্যেক পরিবার কে নগদ ৬ হাজার টাকা, দুই বান টিন, ৫০ কেজি করে চাল এবং এর সাথে ডাল , দুধ, সেমাই, চিনি সহ বিভিন্ন শুকনো খাবার প্রদান করেন। এছাড়াও স্কুল গামী ছাত্র ছাত্রী যাতে শিক্ষা উপকরণ নিয়ে স্কুলে যেতে পারে তার দিক নির্দেশনা প্রদান করেন।