কুড়িগ্রামের বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়ায় বেকার শিক্ষিত যুবক-যুবতীদের কর্মসংস্থানের দাবীতে মানববন্ধন

“বাঁচার মত বাঁচতে চাই, শিক্ষিত বেকারদের কর্মসংস্থান চাই” এই শ্লোগানকে সামনে রেখে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বিলুপ্ত ছিটমহল দাসিয়াছড়ার বেকার শিক্ষিত যুবক-যুবতীদের আয়োজনে এক মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে ।
শনিবার সকাল বেলা দাসিয়াছড়ার কালিরহাট বাজারের দুই শতাধিক বেকার শিক্ষিত যুবকরা কর্মসংস্থানের দাবিতে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধনে দাসিয়ারছড়ার ৩৭৬ জন শিক্ষিত বেকার-যুবক কর্মহীন হয়ে জীবন যাপন করছেন। তাই শিক্ষিত বেকারদের কর্মসংস্থানের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন বক্তব্য রাখেন ।

কর্মসূচিতে বক্তব্য রাখেন, জাকির হোসেন, হুমায়ুন কবির, ফুলবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুণ-অর-রশিদ-হারুণ, তানিয়া আক্তার, এমিনি আক্তার, কল্পনা আক্তার, মোস্তাফিজুর রহমান, তাজুল ইসলাম প্রমূখ।
বক্তারা বলেন, দীর্ঘ ৬৮ বছরের দীর্ঘ বন্দিজীবন কাটানোর পর বাংলাদেশের নাগরিকত্ব পেলেও এখনও বেকার রয়েছেন বিলুপ্ত ছিটমহলের শিক্ষিত বেকার যুবকরা। বিলুপ্ত ছিটমহলগুলো রাস্তা-ঘাটসহ অন্যান্য সুবিধা দেয়া হলেও কর্মসংস্থান কোন সুযোগ সৃষ্টি করা হয়নি। এজন্য বেকার শিক্ষিত যুবক-যুবতীদের কর্মসংস্থান সৃষ্টি করে বেকারত্ব ঘোচাতে প্রধানমন্ত্রীর দৃষ্টি কামনা করেন বক্তারা।