সাঘাটায় বন্যাদূর্গতের মাঝে আইন ও অধিকার ফাউন্ডেশনের উদ্দ্যোগে বিনামুল্যে স্বাস্থ্য ক্যাম্প

৬ সেপ্টেম্বর শুক্রবার সাঘাটা উপজেলার বিভিন্ন ইউনিয়নের বন্যাদূর্গতদের মাঝে আইন ও অধিকার ফাউন্ডেশনের ঢাকার উদ্দ্যোগে সাঘাটা পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০০০ ব্যাচের ছাত্রদের সার্বিক সহযোগিতায় বিনামুল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

সাঘাটা পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ফ্রি স্বাস্থ্য সেবা ক্যাম্পের উদ্ভোধন করেন সাঘাটা ইউনিয়নের চেয়ারম্যান মোশারফ হোসেন সুইট। দুস্থ ৩ শতাধিক মানুষকে চর্ম রোগ, গ্রাষ্ট্রিক, এলার্জী, আমাশয়, ডায়োরিয়া, ভিটামিন বি অভাবজনিত, শ্বাস কষ্ট, পুষ্টিহীনতা, শরীরের গাঁটে ব্যাথা, ডায়োবেটিকস ও ঠান্ডাজনিত রোগের চিকিৎসাপত্র ও বিনামুল্যে ওষুধ দেয়া হয়।
এসময় চিকিৎসক হিসেবে সেবা প্রদান করেন আইন ও অধিকার ফাউন্ডেশনের মহাসচিব ও মেডিসিন বিশেষজ্ঞ সেক্স ডাঃ শাহাবুদ্দিন, আইন ও অধিকার ফাউন্ডেশনের ভাইস প্রেসিডেন্ট ও জেনারেল প্রাকটিশনার ডাঃ মঞ্জুরুল হক এবং বেকার উন্নয়ন ও মানবাধিকার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও আশক ফাউন্ডেশনের কেন্দ্রী পরিচালক ডা: রফিকুল ইসলামসহ অনেকে।
এসময় উপস্থিত ছিলেন, সাঘাটা থানার সেকেন্ড অফিসার এসআই শাহাদত হোসেন, এসআই সৈয়দ মামুন হক, সাঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানেটারি ইন্সপেক্টর খায়রুল ইসলাম, মাইটিভি গাইবান্ধা জেলা প্রতিনিধি আফতাব হোসেন, সাঘাটা প্রেস ক্লাবের সভাপতি জয়নুল আবেদিন, সাধারন সম্পাদক আবু তাহের, সাংগঠনিক সম্পাদক জাকিরুল ইসলাম, সাঘাটা ইউপি সদস্য খাজা নাজিম উদ্দিন, সাংবাদিক মশিউর রহমানসহ অনেকে।
সেবা ক্যাম্পটি সুন্দরভাবে পরিচালনার জন্য সহযোগিতা করেন সাঘাটা পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০০০ ব্যাচের ছাত্র হুমায়ন কবির, হাসান আলী, ফেরদৌস মিয়া, পার্থ সারথী সাহা তমু, রাসেল কবির, আজাদুর রহমান সবুজ, রকিবুদ্দৌলা হাসান, সিরাজুল ইসলামসহ অনেকে।