শিবগঞ্জে ঐতিহ্যবাহী নৌকা বাইচ খেলার ফাইনাল অনুষ্ঠিত

বগুড়ার শিবগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের ধাওয়াগীর মিল্কিপুর করতোয়া নদীতে গ্রাম বাংলার ঐতিহ্য নৌকা বাইচ খেলার ফাইনাল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বিকাল ৫টায় অনুষ্ঠিত উক্ত নৌকা বাইচ এর ফাইনাল খেলা হাজার হাজার মানুষ উপভোগ করেন। বাছাই পর্বে ৮টি দল অংশ নিলেও চুড়ান্ত খেলায় দুই দল ফাইনালের জন্য মনোনিত হয়। পার্শ্ববর্তী গাইবান্দা জেলার গবিন্দগঞ্জ উপজেলার পাঁচপাইকা ও বালুভরা দলের মধ্যে অনুষ্ঠিত হয় ফাইনাল খেলা। ঢোলের তালে তালে ও বৈঠার নিপুন কারুকার্যে খেলায় টানটান উত্তেজনা ও লড়াই শেষে বালুভরা নৌকা বাইচ দলকে সামান্য ব্যবধানে পরাজিত করে বিজয়ের মুকুট ছিনিয়ে নেয় পাঁচপাইকা নৌকা বাইচ দল।বিজয়ী দলকে একটি গরু ও রানারআপ দলকে একটি ছাগল উপহার দেন নৌকা বাইচ পরিচালনা কমিটি।

ইউপি সদস্য তোজাম্মেল হকের সভাপতিত্বে উক্ত ফাইনাল খেলায় প্রধান অতিথি ছিলেন তরুণ সমাজ সেবক রাকিব আকন্দ, বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সমাজ সেবক আঃ ছাত্তার, আমন্ত্রিত অতিথি ছিলেন দেউলী ইউপি চেয়ারম্যান আঃ হাই প্রধান, খেলা পরিচালনা করেন মোখলেছার রহমান, জুয়েল আঃ বাছেদ, ডেভিড, তারেক রহমান, রব্বানী, মিলন, খসরু মিয়া, আনছার আলী। এসময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নৌকা বাইচ খেলা দেখতে আসা শাম্মী আক্তার এ প্রতিবেদককে বলেন, নৌকা বাইচ খেলা আমাদের এলাকার একটি ঐতিহ্যবাহী খেলা। এ খেলা উপলক্ষে আমরা নিকট আত্মিয় স্বজনকে নিমন্ত্রণ করে দাওয়াত খাওয়াই পাশাপাশি এ উপলক্ষে আমাদের এলাকায় মেলার মতো আনন্দ বিরাজ করে।