ধর্মীয় সম্প্রীতির উদাহরণ হিসেবে বাংলাদেশের নাম বিশ্বে আলোচিত -মনোরঞ্জন শীল গোপাল এমপি

ধর্মীয় সম্প্রীতির উদাহরণ হিসেবে বাংলাদেশের নাম বিশ্বে আলোচিত হচ্ছে এমন মন্তব্য করে জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, দুর্গাপূজা এখন দেশের একটি সার্বজনীন উৎসব ও ঐতিহ্যে পরিণত হয়েছে। ‘বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক প্রকৃষ্ট উদাহরণ। তাই সবাইকে অসাম্প্রদায়িক চেতনায় দেশ গঠনে এগিয়ে আসতে হবে।
শারদীয় দূর্গাপূজা উপলক্ষে ৫ অক্টোবর ২০১৯ শনিবার রাতে কাহারোল উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের বিভিন্ন পুজা মন্ডপ পরিদর্শনকালে এমপি গোপাল এসব কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাশ ভট্টাচার্য বিপিএম, দিনাজপুর পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম বিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফসহ পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ, উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও উপজেলা পুজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ প্রমুখ।
এসময় রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাশ ভট্টাচার্য বলেন, হিন্দু ধর্মাবলম্বীরা যাতে নির্বিঘ্নে তাদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা উদযাপন করতে পারেন, সেই জন্য পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। সারাদেশে উৎসবমুখর পরিবেশে শারদীয় দুর্গাপূজা উদযাপিত হচ্ছে। পূজার শেষদিন পর্যন্ত এ নিরাপত্তা ব্যবস্থা অব্যাহত থাকবে। তিনি বলেন, ‘আমাদের মহান মুক্তিযুদ্ধের চেতনা ছিল অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলা। প্রতিবছর আমাদের দেশে মন্ডপের সংখ্যা বাড়ছে। এর মধ্যে দিয়েই অসাম্প্রদায়িক বাংলাদেশের চিত্র ফুটে উঠছে।’