দিনাজপুরে ইয়াবাসহ আটক বগুড়ার আ’লীগ নেতা

দিনাজপুরের হাকিমপুর উপজেলায় ইয়াবা ট্যাবলেটসহ বগুড়ার ধুনট উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রবিউল আউয়ালকে (৪৮) গ্রেফতার করেছে পুলিশ।

এ ঘটনায় তাকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি টিআইএম নূরুন্নবী তারিক ও সাধারণ সম্পাদক আবদুল হাই খোকন স্বাক্ষরিত এক চিঠিতে এর সত্যতা নিশ্চিত হওয়া গেছে।

দলীয় সূত্রে জানায়, দিনাজপুরের হাকিমপুর থানার হিলি সীমান্তবর্তী ধরন্দা-ফকিরপাড়া এলাকায় মঙ্গলবার সন্ধ্যায় পুলিশ একটি প্রাইভেট কার থেকে ৩৮ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। এ সময় বগুড়ার ধুনট উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কাদাই দাখিল মাদ্রাসার শিক্ষক রবিউল আউয়াল এবং তার সহযোগী ধুনট উপজেলার বিলচাপড়ী গ্রামের জহুরুল ইসলাম (২৯), ইউপি সদস্য ডাবলু সরকার (৩০), দুলাল মিয়া (২৯), আব্দুল ওহাব (৪৮), লিখন মিয়াকে (২২) গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে হাকিমপুর থানায় মামলা হয়েছে।

বুধবার দুপুরে পুলিশ তাদের আদালতের মাধ্যমে দিনাজপুর জেলহাজতে পাঠিয়েছে।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল হাই খোকন বলেন, মাদকসহ পুলিশের হাতে গ্রেফতার হওয়ায় দলের সিদ্ধান্ত অনুয়ায়ী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রবিউল আউয়ালকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

এ প্রসঙ্গে রবিউল আউয়ালের স্ত্রী বগুড়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ধুনট উপজেলা আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক নাজনীল নাহার বলেন, একটি মহল তার স্বামীকে কৌশলে ফাঁদে ফেলে মাদকসহ গ্রেফতার করিয়েছে। আর এ ঘটনায় রবিউলকে দল থেকে বহিষ্কারের বিষয়টি তার জানা নেই।

তিনি এ গ্রেফতারকে সাজানো দাবি করে প্রতিবাদ জানিয়েছেন।