সীমান্ত পেড়িয়ে আঙ্গীনা ও বাগানে ঘুরে বেড়াচ্ছেন ভারতীয় বিরল প্রজাতির বানর

 সীমান্ত পেরিয়ে ভারতীয় বিরল প্রজাতির একটি বানর কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বড়ভিটা ইউনিয়নের মধ্য বড়ভিটা মুন্সিটারী এলাকায় অবস্থান করছে। রবিবার সকালে বানরটিকে দেখতে পায় স্থানীয়রা। সারাদিন ধরে বিরল প্রজাতির বানরটি ওই এলাকার বিভিন্ন বাড়ীর আঙ্গীনা ও বাগানের মধ্যে ঘুরা ফেরা করেছে। এ রির্পোট লেখা পর্যন্ত ওই এলাকার মুন্সিটারী জামে মসজিদ সংলগ্ন মেহগনী প্রজাতির গাছের মগ ডালে অবস্থান করতে দেখা গেছে।
এলাকাবাসী বিভিন্ন কৌশলে অবলম্বন করেও বানরটিকে ধরতে পারেনি। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে মুহুত্বের মধ্যেই শতশত নারী-পুরুষ বানরটিকে এক নজর দেখার জন্য ভিড় করছেন।  স্থানীয় আব্দুল জলিল, আব্দুল ছালাম, আহম্মেদ আলী ও শামিম জানান, সকালে হঠাৎ করে বানরটিকে আমরা দেখতে পাই। ধরার অনেক চেষ্ঠা করি কিন্তু পাইনি। পরে বিকালে ফুলবাড়ী থানায় জানানো হয়েছে। তবে স্থানীয়দের ধারণা বিরল প্রজাতির বানরটি ভারত থেকে বাংলাদেশে এসেছে ।

ফুলবাড়ী থানার এ এস আই গৌরাঙ্গ চন্দ্র রায় জানান, ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীকে বিরল প্রজাতির বানরটির ক্ষতি না করার জন্য সর্তক করা হয়েছে। পরিবেশ ও বন বিভাগকে জানানো হয়েছে। তারা বানরটির ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করবে।