বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু পরিষদ’ নেতার কক্ষে ভাঙচুর!

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ও গণিত বিভাগের সহকারি অধ্যাপক মশিউর রহমানের কক্ষে ব্যাপক ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। বুধবার দিবাগত রাতে এই ঘটনা ঘটে।
হামলার ব্যাপারে মশিউর রহমান জনান, ‘সকাল ৯ টায় একটি ব্যাচের ক্লাস ছিল। আমি ক্লাস নিতে এসে কেচি গেটের তালা খুলে নিজের কক্ষে যাই। গিয়ে দেখি দরজার তালা ভাঙা ভিতরে জিনিসপত্র ভাঙচুর করা এবং কাগজপত্র রুমের যেখানে সেখানে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে।
তিনি আরো বলেন, ‘আমি আমার কোর্সে বঙ্গবন্ধুকে নিয়ে লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ ও ‘কারাগারের রোজনামচা’ এর উপরে এ্যাসাইনমেন্ট দিয়ে থাকি। এ নিয়ে বিভিন্ন সময় লুকিয়ে থাকা স্বাধীনতা বিরোধী শক্তি আমার ব্যাপারে সমালোচনা করেছে। বঙ্গন্ধুর আদর্শ ধারন করি বলেই স্বাধীনতা বিরোধী গোষ্ঠী আমার রুমে হামলা চালিয়েছে। আমার উপরে যেকোন সময় হামলা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি’। বঙ্গবন্ধু পরিষদ থেকে পরবর্তি সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান তিনি।

এব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আতিউর রহমান বলেন, ‘আমরা বিষয়টি অবগত হওয়ার সাথেই প্রক্টরিয়াল বডি ঘটনাস্থলে যাই। সিসি টিভির ফুটেজ ও তদন্তের মাধ্যমে আমরা ব্যবস্থা গ্রহন করব।’

এদিকে, হামলার আগেরদিন বুধবার গণিত বিভাগের সেকশন অফিসার আনোয়ার হোসেন নামে এক কর্মকতার্কে লাঞ্চিত করাসহ হুমকি দেয়ার অভিযোগ অভিযোগ ওঠে বঙ্গবন্ধু পরিষদের এই নেতার বিরুদ্ধে।#